ইসলামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

islampur
ইসলামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান।

‘পুষ্টি মেধা, দারিদ্র্য বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন’ এ প্রতিপাদ্যে জামালপুরের ইসলামপুর উপজেলায় অনুষ্ঠিত হলো প্রাণিসম্পদ প্রদর্শনী। ৫ জুন ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এ প্রদর্শনীর আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল উদ্বোধন করেন।

- Advertisement -

এতে অন্যান্যের মধ্যে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ছানোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জামান আবু নাছের চৌধুরী চার্লেস প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, প্রাণিসম্পদের খামার পরিবার ও দেশের আমিষের ঘাটতি পূরণ করে। পাশাপাশি গৃহিনী, বেকার, অবসরপ্রাপ্তরা বাড়ির আঙ্গিনায় স্বপ্ল পরিসরে হাঁস-মুরগি ও গবাদিপশু পালন করে পরিবারের চাহিদা মিটিয়ে বাড়তি আয় করতে পারে। দেশের অর্থনীতির উন্নয়নে অংশগ্রহণ করতে পারে।

এতে উপজেলার বিভিন্ন স্তরের খামারি, উদ্যোক্তা, প্রান্তিক খামারি, আগ্রহী খামারীরা অংশ নেয়।

এ সময় খামারিরা প্রদর্শনির জন্য বিভিন্ন প্রজাতির হাঁস-মুরগি, গরু, ছাগল,ঘোড়া, মহিষ, ওষুধ, খাদ্য, চিকিৎসার নানা ধরনের উপকরণ প্রদর্শনী করেন।

আপনার মতামত দিন
- Advertisement -