জামালপুরে শিশু পার্ক করার দাবি সিটিজেন এডভোকেসি ফোরামের

jamalpur

জামালপুরে সুন্দর ও মনোরম পরিবেশে শিশু পার্ক করার দাবি জানিয়েছেন সিটিজেন এডভোকেসি ফোরাম (সিএএফ) জামালপুর জেলা শাখা। ১২ জানুয়ারি বিকেল ৩টায় সিটিজেন এডভোকেসি ফোরামের এক ভার্চুয়াল আলোচনা সভায় এ দাবি জানান তারা। এর আগে শিশু পার্ক করার দাবিতে জামালপুর পৌরসভার মেয়র বরাবর একটি স্মারকলিপি জমা দেন কমিটির নেতৃবৃন্দ।

সিটিজেন এডভোকেসি ফোরাম জামালপুর জেলা শাখার সভাপতি পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামিউল আউয়াল ডনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌর বিএনপির জ্যেষ্ঠ যুগ্মসাধারণ সম্পাদক শাহ্ মো. আব্দুল্লাহ আল মাসুদের সঞ্চালনায় ভার্চুয়াল সভায় জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি কমিটির প্রধান উপদেষ্টা আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কমিটির উপদেষ্টা বিজন কুমার চন্দ, কমিটির সহ-সভাপতি ও দৈনিক জামালপুর দিনকালের সম্পাদক সাংবাদিক সাঈদ পারভেজ তুহিন, পৌরসভার প্যানেল মেয়র রাজিব সিংহ সাহা, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান সজিব, দপ্তর সম্পাদক কমিটির উপদেষ্টা মো. গোলাম রব্বানী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক গাউছুল আজম শাহীন, মহিলা বিষয়ক সম্পাদিকা সেলিনা বেগম, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি মনিরা চৌধুরী, জেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক নাজনীন আক্তার রুমি, দৈনিক পল্লীর আলোর বার্তা সম্পাদক সাংবাদিক মাহমুদুল হাসান মুক্তা, কমিটির দপ্তর সম্পাদক রায়হান হাসান রওনক প্রমুখ ভার্চুয়াল সভায় যুক্ত ছিলেন।

- Advertisement -

বক্তারা বলেন, শিশুদের শারিরীক ও মানসিক বিকাশে জন্য জামালপুরে সুন্দর ও মনোরম পরিবেশে শিশু পার্ক অত্যন্ত জরুরি। শিশুদের খেলাধুলা করার জন্য কোন খেলার মাঠ থাকবেনা পৌরসভার নাগরিক হিসেবে এটা আমাদের কাম্য নয়। আমাদের শিশুরা শিশু পার্ক ও খেলাধুলার পরিবেশ থেকে বঞ্চিত হচ্ছে।

বক্তারা আরও বলেন, জামালপুর পৌরসভার কর্তৃপক্ষ শিশুদের জন্য একটি আধুনিক শিশু পার্ক তৈরি করবে এটাই পৌরবাসীর দাবি। পাশাপাশি যারা নগর নিয়ে চিন্তা ভাবনা করেন এ বিষয়ে তাদেরকেও এগিয়ে আসার আহ্বান জানানো হয় ভার্চুয়াল সভা থেকে।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহের আঞ্চলিক প্রোগ্রাম ম্যানেজার নার্গিস আক্তার ও ডিআই কো-অডিনেটর নিরুপমা ভৌমিক অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন। প্রায় ৩ ঘন্টাব্যাপী এ ভার্চুয়াল সভা চলে। ভার্চুয়াল সভায় ২০ জন কমিটির সদস্যবৃন্দ যুক্ত ছিলেন।

আপনার মতামত দিন
- Advertisement -