দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনে লাগেজ চুরি

ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনে লাগেজ চুরির ঘটনা ঘটেছে। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাসিন্দা কামাল চৌধুরী  ট্রেনে ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে ট্রেনে উঠেন। লাগেজ তার পাশেই ছিল, জামালপুর রেলওয়ে স্টেশন ছেড়ে আসার পর হঠাৎ কিছুটা আনমনে হওয়ায় লাগেজটা তার থেকে হারিয়ে যায়।

গতকাল ২০ নভেম্বর (শনিবার) ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনের ভিতর থেকে কাপড়, দলিল কাগজ ও নগদ ৪০ হাজার টাকাসহ লাগেজ চুরি হয়েছে। এই রুটে বিভিন্ন সময় যাত্রী হয়রানি লেগেই আছে। ট্রেনের প্রতিটি বগিতে নিরাপত্তা কর্মী থাকার পরও এমন ঘটনা প্রতিনিয়ত ঘটার কারণ খুঁজে পাচ্ছেন না সাধারণ যাত্রীরা।

- Advertisement -

ভুক্তভুগী যাত্রী কামাল চৌধুরী বলেন, ময়মনসিংহ থেকে আমার নিজ বাড়ি দেওয়ানগঞ্জে আসার পথে নগদ টাকা এবং প্রয়োজনীয় কিছু জিনিষ সহ আমার লাগেজ চুরি হয়েছে। অনেক খুজাখুজির পরও লাগেজের কোন সন্ধান পায় নি। দেওয়ানগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়িতে অভিযোগ করতে গেলে তারা বলেন আমাদের এইখানে কিছুই করা সম্ভব না। সাধারণ ডায়েরি করতে হলে জামালপুর গিয়ে করতে হবে।

প্রত্যক্ষদর্শী লামিয়া চৌধুরী বলেন, ট্রেনে প্রতিনিয়ত এমন ঘটনা ঘটেই চলেছে। আমরা সাধারণ যাত্রীরা বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছি। ট্রেনেই দায়িত্বরত পুলিশকে বলতে গেলে তারা বলেন চুরকে আপনি চিনতে অথবা ধরতে না পারলে আমাদের কি করার আছে। সঠিকভাবে ট্রেনে যেন নিরাপত্তা থাকে এই আমাদের চাওয়া।

দেওয়ানগঞ্জ জিআরপি থানা অফিসার্স ইনচার্জ হোসেন আলী বলেন, বিষয়টি আমরা জেনেছি। আমরা ভক্তভুগী যাত্রীকে জামালপুর জিআরপি থানায় জিডি করতে বলেছি।

আপনার মতামত দিন
- Advertisement -