দেওয়ানগঞ্জে ব্র্যাকের মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা

brack
বক্তব্য দিচ্ছেন ব্যাকের জামালপুর জেলা ব্যবস্থাপক সাইফুল ইসলাম। ছবিঃ দেওয়ানগঞ্জ নিউজ।

জামালপুরের  দেওয়ানগঞ্জে ব্রাকের মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির আওতায় মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বে-সরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির (HRLS) আয়োজনে আজ মঙ্গলবার (১৫ জুলাই) সকালে উপজেলার ৭নং চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে “মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক’ লোকাল কমিউনিটি লিডারদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -

সভায় ব্র্যাকের কর্মপরিধি, মানবাধিকার, সালিশযোগ্য বিচার, অসহায়দের বিচার পাওয়ার অধিকার প্রতিবন্ধীদের সুরক্ষা ও মানবপাচারসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোকপাত করা হয়। ব্র্যাকের উদ্যোগে স্থানীয়দের সহযোগিতায় অসহায়দের সালিশ-বিচার ও আদালতের মাধ্যমে আইনী সেবা প্রদান গ্রাম পর্যায়ে ব্যাপক সাড়া জাগিয়েছে, এতে অনেক ভুক্তভোগী সুবিচার পাচ্ছে বলে বক্তারা মতামত পোষণ করেন।

চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচীর জেলা ব্যবস্থাপক সাইফুল ইসলাম।

এসময় শিক্ষক, ইমাম, কাজী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ মোট ২০ জন অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন চুকাইবাড়ী ইউপি সচিব আমিনুল হক।

আপনার মতামত দিন
- Advertisement -