দেওয়ানগঞ্জ পৌরসভায় আ.লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

DGANJ

দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ফারীন হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই করে তার প্রার্থিতা বাতিল করেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রির্টানিং কমর্কর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ। প্রার্থীতা বাতিলের কারণ হিসেবে ঋণ খেলাপির কথা উল্লেখ করেছেন তিনি।

- Advertisement -

আজ অন্যান্য প্রার্থীদের ভেতর পাঁচজন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তার মধ্যে চারজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আবুল কালাম আজাদ, সাবেক মেয়র এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় এক উপ কমিটির সদস্য শেখ মোহাম্মদ নুরন্নবী অপু, বর্তমান মেয়র শাহ নেওয়াজ শাহেন শাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি হারুন উর রশিদ। এই চারজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে। অন্যদিকে ১ জন বিএনপি দলীয় প্রার্থী সাদেক আকতার নেওয়াজী টপির মনোনয়ন বৈধ ঘোষিত হয়েছে। এই নির্বাচনে কাউন্সিলর পদে ৩ জন, আর সংরক্ষিত মহিলা আওয়ামী লীগের ১ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

এই নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৯ জন। আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৯ জন।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ জানিয়েছেন, মনোনয়ন যাদের বাতিল হয়েছে তাদের আজ রাতেই আপিলের ফরম পূরণ করে আগামী ৭২ ঘণ্টার মধ্যে আপিল করতে হবে। এ সব আপিলের নিষ্পত্তি হবে জামালপুর জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে।

আপনার মতামত দিন
- Advertisement -