প্রতিষ্ঠাবার্ষিকীতে টানা ৬ ঘণ্টার বৈঠকে ছাত্রদল

bnp
ছবি: ইন্টারনেট

সারাদেশের নেতা-কর্মীদের ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত করে ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বিএনপির ‘ভ্যানগার্ড’ খ্যাত জাতীয়তাবাদী ছাত্রদল। শুক্রবার (১ জানুয়ারি) বিকালে তিনটায় শুরু হয় এই ভার্চুয়াল আলোচনা, শেষ হয় রাত সাড়ে ৯টায়। নয়া পল্টনে ছাত্র দলের কেন্দ্রীয় অফিস থেকে টানা ৬ ঘন্টার এই ভার্চুয়াল আলোচনা সভা হয়। এতে সারাদেশে জেলা কমিটির কার্যালয়ে নেতা-কর্মীরা সমবেত হয়ে এই আলোচনায় যুক্ত হন, ভার্চুয়াল প্ল্যাটফর্মে বিভিন্ন জেলা নেতা-কর্মীদের উপস্থিতি চিত্র সরাসরি দেখানো হয়। এই ভার্চুয়াল আলোচনায় লন্ডন থেকে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জাতীয়তাবাদী ছাত্র দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকালে নয়া পল্টনে জাতীয়তাবাদী ছাত্র দলের কেন্দ্রীয় অফিস থেকে ভার্চুয়াল এই আলোচনা সভা পরিচালনা করা হয়। সারাদেশের জেলা কার্যালয়ে কর্মীদের উপস্থিতিতে ছাত্র নেতারা এই ভার্চুয়াল আলোচনায় যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

- Advertisement -

আলোচনা সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রধান অতিথি হিসেবে ছাত্র দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে নীতিনির্ধারণী বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনা ভার্চুয়াল এই আলোচনায় ছাত্র দলের সাবেক নেতা শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, ফজলুর রহমান মিলন, নাজিমউদ্দিন আলম, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, হাবিব উন নবী খান সোহেল, এবিএম মোশাররফ হোসেন, আজিজুল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, রাজিব আহসান, আকরামুল হাসান বক্তব্য রাখেন।

ভার্চুয়াল এই প্ল্যাটফর্মে আরো বক্তব্য দেন ছাত্র দলের কেন্দ্রীয় সংসদের জাকিরুল ইসলাম জাকির, আশরাফুল আলম লিংকন, মামুন খান, মহিউদ্দিন রাজু, সুলতানা জেসমিন জুঁই, তৌহিদুর রহমান আউয়াল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাকিবুল ইসলাম রাকিব, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হাসিবুর রহমান বিপ্লব, ঢাকা মহানগর দক্ষিনের এম এ গাফফার, উত্তরের মিজানুর রহমান রাজ, পূর্বের এনামুল হক এনাম, পশ্চিমের কামরুজ্জামান জুয়েল, সরকারি বাঙলা কলেজের আইয়ুব আলী, ঢাকা কলেজের কাজী মাসুদ করীম, তেঁজগাও বিশ্ববিদ্যালয় কলেজের নুরে আলম সিদ্দিকী টিটো, কবি নজরুল সরকারি কলেজের দেলোয়ার হোসেন রিন্টু, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মাহতাব উদ্দিন জিমি, ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের রেহানা আখতার শিরিন প্রমূখ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে ‘যুগে যুগে ছাত্র দল’ শিরোনামে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন।

আপনার মতামত দিন
- Advertisement -