বিজয় দিবসের অনুষ্ঠানে অশ্লীল গানের সাথে নৃত্য

জামালপুরের দেওয়ানগঞ্জে লতিফুন্নেছা বালিকা বিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে হিন্দি ও বাংলা অশ্লীল গানের সাথে অশ্লীল নৃত্য পরিবেশনের খবর পাওয়া গেছে। আজ ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশে মাতৃভূমি রক্ষায় যারা নিজেদের জীবন উৎসর্গ করেছেন তাদের সম্মানের সহিত সরণ করে দেশাত্মবোধ গান পরিবেশন করেন। পরবর্তী প্রজন্মকে দেশের প্রতি ভালোবাসা এবং শহীদদের উদারতা বুঝাতে বিদ্যালয় গুলোতে শিক্ষার্থীদের দেশের প্রতি আনুগত্য শিখানো হয়। কিন্তু  লতিফুন্নেছা বালিকা বিদ্যালয় তার পুরোটাই ব্যতিক্রম। প্রতিষ্ঠানে দেশাত্ববোধ গানের পরিবর্তে বিভিন্ন অশ্লীল গানের সাথে শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করে। এইসময় প্রতিষ্ঠানের শিক্ষক সাথে উৎসাহ প্রদান করেন।
স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, উপজেলার পাররামরামপুর ইউনিয়নে লতিফুন্নেছা বালিকা উচ্চবিদ্যালয়ের বিদ্যালয় বিজয় দিবস উপলক্ষে ১৬ ই ডিসেম্বর স্কুল প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। কিন্তু সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গানের পরিবর্তে বিদ্যালয় কতৃপক্ষ হিন্দি গানের তালে তালে অশ্লীল নৃত্য পরিবেশন করে। এতে করে অনুষ্ঠানে আগত অতিথিসহ বিদ্যালয়ের ছাত্রীরা বিব্রতবোধ করে এবং অনুষ্ঠান শেষ হওয়ার আগেই অনুষ্ঠানস্থল ত্যাগ করে চয়ে যায়।
খবর পেয়ে সেখানে সাংবাদিক উপস্থিত হয়ে  উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেলাল হোসেনকে প্রশ্ন করলে তিনি রাগান্বিত স্বরে বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানে হিন্দি গান বাজানো যাবেনা তা কোথায় লেখা আছে। আমরা যেমন ইচ্ছা তেমন গান বাজাবো তাতে আপনাদের সমস্যা কি। প্রয়োজন হলে আরো হিন্দি গান বাজাবো। তিনি এ সময় সাংবাদিক দের সাথে চরম দূর্বব্যাবহার করেন এবং এসব নিউজ প্রকাশ করলে দেখে নিবেন বলে হুমকি।
প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আবু তালেব বলেন, ছাত্রীদের আনন্দের জন্য একটু গানের সাথে নাচানাচি করছে। তাই আমরা তাদের কোন বাধা দেয়নি।
আপনার মতামত দিন
- Advertisement -