শেখ হাসিনার জন্মদিনে ব্যাপক আয়োজন

hasina
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি: সংগৃহীত)

ব্যাপক আয়োজন এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হবে। এ উপলক্ষে তার নেতৃত্বাধীন বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। দলটির সহযোগী, ভ্রাতৃপ্রতীম ও শাখা সংগঠনগুলোও নানা কর্মসূচির আয়োজন করেছে।

রাজধানীর মোড়ে মোড়ে শোভা পাচ্ছে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানানো বর্ণিল ডিজিটাল ব্যানার। এসব ব্যানারে শেখ হাসিনার নানা অর্জন এবং সফলতার কথা তুলে ধরা হয়েছে।

- Advertisement -

বঙ্গবন্ধুকন্যা একযুগ পর গত বছর তার ৭৪তম জন্মদিনটি দেশে কাটালেও এবার তিনি অবস্থান করছেন বিদেশে। জাতিসংঘের ৭৬তম সম্মেলন উপলক্ষে বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তার অনুপস্থিতিতেই এই দিনটিতে উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি পালন করবে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

করোনা সংক্রমণের কারণে গত বছর শেখ হাসিনার জন্মদিন সাদামাটাভাবে পালিত হয়েছিল। এবার তার জন্মদিন উপলক্ষে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় সারা দেশে করোনার গণটিকা দেওয়ার কর্মসূচি হাতে নেয়। এ দিন ৮০ লাখ টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ২৮ সেপ্টেম্বর সকাল ১০টায় আওয়ামী লীগ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করেছে। এছাড়া কেন্দ্রীয়ভাবে বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল হবে। একইসাথে সন্ধ্যা সাড়ে ৬টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার (মেরুল বাড্ডা), ২৮ সেপ্টেম্বর প্রথম প্রহরে খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস চার্চে, সকাল ৬টায় তেজগাঁও জকমালা রানীর গীর্জা এবং বিকাল ৫টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

একই দিনে ঢাকাসহ সারাদেশে সকল সহযোগী সংগঠন আলোচনা সভা, দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা ও আলোকচিত্র প্রদর্শনীসহ দিবসটির তাৎপর্য অনুযায়ী, যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে বিভিন্ন কর্মসূচি পালন করবে।

আপনার মতামত দিন
- Advertisement -